Free net কি? free net কিভাবে কাজ করে? free net কিভাবে চালাবেন? Gp, robi, Airtel, Banglalink

Free net কি? free net কিভাবে কাজ করে? free net কিভাবে চালাবেন? Gp, robi, Airtel, Banglalink :

Gp free net, robi free net, airtel free net, skitto free net, free net vpn,

হেলো বন্ধুরা,  কেমন আছেন সবাই? আসা করি ভাল।  আজ আমি পনাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আপনি যদি ফ্রিনেট কখনো চালিয়ে থাকেন বা চালাতে চান তাহলে ফ্রিনেট সম্পর্কে এসব তথ্য আপনার জানা খুবই দরকার ।  আজ আমরা জানব free net সম্পর্কিত সকল বিষয়ে। ফ্রি নেটের সাথে আমরা সবাই-ই পরিচিত। আর এজন্যই আপনি সার্চ করতে করতে বা যেভাবেই হোক আমার পোস্টটি খুজে পেয়েছে। আমরা বিভিন্ন ওয়েবসাইটে কিংবা ইউটিউবে সার্ছ করে থাকি gp skitto free net, robi free net,  Airtel free net Banglalink free net ইত্যাদি লিখে এবং আমরা যে ভিডিও বা পোস্ট খুজে পাই তা দেখে দেখে সেটিংস করে ফ্রিতে ব্রাউজিং বা free unlimited download করে থাকি। কিন্তু আমরা আসলে জানিনা যে free net কি, ফ্রি নেট কিভাবে কাজ করে।



Free net কি? :

প্রথমেই সবার মধ্যে যে প্রশ্নটা কাজ করে সেটি হচ্ছে ফ্রি নেট আসলে কি? মূলত কোন প্রকারা টাকা বা মেগাবাইট ছারা আমরা যদি কোন সাইট ব্রাউজ করি বা কোন কিছু ডাউনলোড করি সেটিই হচ্ছে ফ্রিনেট। এক কথায় টাকা বা মেগাবাইট ছারা ইন্টারনেট চালানোকেই ফ্রি নেট বলে।

Free net কিভাবে কাজ করে? :

আমরা যারা ফ্রিনেট চালাতে থাকি তখন আসলে মাথার মধ্যে অনেক প্রশ্ন এসে বার বার ঠোকে।  আসলে এটা কিভাবে সম্ভব? মানুষ এত টাকা খরচ করে মেগাবাইট কিনে নেট চালাচ্ছে ডাউনলোড করছে আর আমরা ফ্রিতে চালাচ্ছি আসলে ফ্রি নেট কিভাবে কাজ করে?  হ্যা এটি আপনারো প্রশ্ন যে ফ্রিনেট কিভাবে কাজ করে। আমরা খেয়াল করে দেখেছি প্রতিটা সিম কম্পানির কোন না কোন website ছিল যাতে আমরা সেই কম্পানির সিম দিয়ে ফ্রিতে ঢুকতে পারতাম যেমন gpeasynet এই সাইট দিয়ে আমরা এক সময় ফ্রিনেট চালাতাম এমন ভাবেই এক কথায়

সিম কম্পানির যে সকল ওয়েবসাইট ফ্রিতে ভিজিট করা যায় without data সে সকল ওয়েবসাইটকে কাজে লাগিয়ে ফ্রিনেট চালানো হয়।
উদঃ মনে করুন আপনার একটা চানাচুর এর ব্যবসা আছে আপনি চানাচুরের প্যাকেটে চিপ্স ঢুকিয়ে বিক্রি করলেন গায়ে লেখা চানাচুর প্যাকেটও চানাচুরের আসলে কিন্তু মধ্যে চিপ্স। ঠিক সেরকম ই সিম কম্পানির ফ্রি ওয়েবসাইট freebasics এর মত এই সব সাইটকে কাজে লাগিয়ে অন্য অন্য সাইট ফ্রিতে চালানো সম্ভব মূল কথা হচ্ছে তাদেরই ফ্রি ওয়েবসাইট আমরা শুধু প্যাকেট চেঞ্জ করে নিজেদের মত করে ব্যবহার করছি এবং অন্য অন্য ওয়েবসাইট ফ্রিতে চালাচ্ছি।



Free net কিভাবে চালাবেন? :

বিভিন্ন প্রক্সি সাইট সহ টানেল ভিপিএন ( tunnel vpn)  এর সাহায্যে ফ্রিনেট চালানো সম্ভব। আপনি ইউটিউব কিংবা গুগলে সার্চ দিলে এখনও অনেক ফ্রিনেট পাবেন যেগুলা vpn free net অথবা বিভিন্ন ওয়েবসাইট মানে প্রক্সি ওয়েবসাইট দিয়ে ফ্রিতে ব্রাউজিং এবং ডাউনলোড করার টিওটোরিয়াল দেয়া হয়। এই মূহুর্তে বাংলালিংকের একটি ফ্রিনেট আছে দেখতে এখানে ক্লিক করুন

Free net এখনো পাওয়া সম্ভব? :

আজ থেকে প্রায় ৪-৫ বছর আগেও মানুষ ফ্রিনেটের উপর নির্ভরশীল ছিল ( আমার মত অনেকে ) আর তখন ফ্রিনেট ছিল মানে বলে বুঝানোর মত না। একটা বন্ধ হত তো অন্য একটা চালু হত এভাবেই আমরা ফ্রিতেই সব চালাতাম যদিও নেটের স্পিড অতটা ভাল ছিল না তবে ফ্রিতে খুব মজাই পেতাম। দিন দিন সিম কোম্পানিগুলো প্রযুক্তির উন্নতির সাথে সাথে তাদের সার্ভার গুলোও অনেক স্ট্রং হয়ে যে কারনে ফ্রিনেট চালানোটা একটু কঠিন কিন্তু এখন ফ্রিনেট চালানো সম্ভব -

কিসের সায়ায্যে free net চালানো যায়? :

ফ্রিনেট চালানোর সব থেকে সহজ উপায় হচ্ছে Vpn. এছারাই বিভিন্ন প্রক্সি ওয়েবসাইট, handler vpn, handler browser, handler opera mini ইতাদিতে proxy, port server ইত্যাদি দিয়ে সেটিংস করে ফ্রিনেট চালানো যায়।

Free net এর স্পিড কেমন হয়? :

এটি নির্ভর করে সার্ভারের উপর। যেমন জিপি easynet দিয়ে এক সময় 2mbps speed এ ফ্রিনেট চালাতাম। তবে এখন যে ফ্রিনেট গুলো আছে তা একটু স্লো। তবে ফ্রিতে খারাপ কি? ২০১৪ সালে ৪০-৫০ kbps স্পিডে ফ্রিনেট চালাতাম। যদিও এরকম ধর্য সবার নাই তবুও বলব ফ্রিতে ভাই আর কি চাই!

Vpn কি? vpn কিভাবে কাজ করে?  জানতে এখানে ক্লিক করুন

Vpn বৈধ নাকি অবৈধ? :

Gp free net, robi free net, airtel free net, skitto free net, free net vpn,

vpn চালান কিন্তু এটা জানেন না যে ভিপিএন বৈধ নাকি অবৈধ সেটা তো মানা যায় না। শুনুন ভিপিন ব্যাবহার করে যে সকল ওয়েবসাইট ব্লক করা সে সব ওয়েবসাইটেও ঢোকা সম্ভব। মানে আমাদের মোবাইলের আইপি পরিবর্তন করে ফেলে ভিপিএন যে কারনে ব্লক খাওয়া ওয়েবসাইটেও ভিজিট করা যায় তাহলে নিজেই বিচার করুন এটা কি বৈধ নাকি অবৈধ। তাই কেও বৈধ ভাব্বেন না। এটি অবৈধ। কিন্তু তাও বিভিন্ন কাজে আমরা অনেকেই ভিপিএন ব্যবহার করে থাকি।
তবে আসা করব কেও খারাপ কাজে ভিপিএন ব্যবহার করবেন না। ধন্যবাদ।   

Post a Comment

0 Comments