কম দামে মোবাইল কিনে ঠকছেন নাতো?

কম দামে মোবাইল কিনে ঠকছেন নাতো?

কম দামে মোবাইল, ভিবো মোবাইল, অল্প দামে মোবাইল, দাম,

আমরা অনেকেই আছি যারা কম দামে মোবাইল কেনার জন্য আছি। কিন্তু কম দামের মধ্যে কোন মোবাইলটি ভাল হবে সেটি আমাদের জানা নেই৷ তবে আমরা যখন ফেসবুক ব্রাউজ করি তখন অনেক সময় বিভিন্ন পেজের এড চলে আসে।  যেখানে iphone সহ samsung, oneplus, htc এর মত অনেক মোবাইল তারা কম দামে অফার করে।  যেমন তারা iphone 11 এর দাম নিচ্ছে মাত্র ৫ হাজার টাকা।

অনেকে কিছু না ভেবেই অর্ডার করে ফেলে অনেকে প্রতারিত হয়। আবার অনেকে প্রডাক্ট পেয়ে আনন্দে আত্তহারা কারন মাত্র ৫ হাজার টাকায় পেয়ে যাছে আইফোন ১১। কিন্তু এই লাফানো হয়তো বেশি দিনের জন্য না। আমরা কত বোকা লাখ লাখ টাকার মোবাইল এত কম দামে আমাদের কেন দিবে?  অবশ্যই বুঝে নিতে হবে এগুলা কপি মোবাইল তারা অরিজিনাল বলে চালিয়ে দিচ্ছে।

কছু দিন মোবাইল গুলো চালানোর পরে প্রথম সমস্যা মোবাইল হ্যাং করা। দেখবেন র‍্যাম দেয়া আছে ৩-৬ জিবি পর্যন্ত কিন্তু আপনি কয়েকটা এপ্স ইন্সটাল করলেই হ্যাং করছে। ভালভাবে ফেসবুক ব্রাউজ করতে পারছেন না। আরো কিছুদিন যাওয়ার পর হয়তো আপনার ফোনটি একদম ওকেজো হয়ে যাবে কারন চার্জ ৫০-৬০% থাকা অবস্থায় বন্ধ হয়ে যাবে মোবাইল অন হলে দেখবেন চার্জ ১%।

এমন নানা সমস্যার পরতে হয় এসব চায়না মোবাইল কিনে থাকলে।  আপনি কম দামে Symphony, walton, vivo,  xiaomi, itel, tecno, infinix এসব কম্পানির ৫-১০ হাজার টাকার মধ্যে মোবাইল কিনে যে সার্ভিস পাবেন তা কখনও ওইসব মোবাইলে পাবেন না। তাই আপনি যদি কম দামের মধ্যে মোটামুটি ভাল মোবাইল চান তাহলে আমি সাজেস্ট করব Symphony, walton, vivo, xiaomi, tecno, itel, infinix এর মধ্যে কিনুন অন্তত অন্য কোন মোবাইলের ক্লোন কিনবেন না।

আর এসব ক্লোন মোবাইলে এন্ড্রয়েড সিস্টেম থাকে তাই এগুলা বাকি সব মোবাইলের মতই তাই আইফোনের মজা তো পাবেন না। শুধু মাত্র মানুষকে দেখাতে পারেন। এছারাও ক্লোন মোবাইলের আরো বিভিন্ন সমস্যা দেখা দেয় ডিসপ্লে সমস্যা ব্লা ব্লা।  তাই সিদ্ধান্ত আপনার আমি শুধু আমার যেটুকু জানা ছিক সেটুকু আপনাকেও জানিয়ে দিলাম। ধন্যবাদ

তাছা আজকাল নতুন নতুন অনেক মোবাইল আসছে যার দামের তুলনায় মোবাইল দেখার মত যেম itel vision 1 মোবাইলটির অফিসিল দান মাত্র ৭ হাজার টাকা কিন্তু তারা দিচ্ছে ফুল ডিসপ্লে সহ ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ। আপনি যখন মোবাইল কিনবেন কোন মোবাইলের ক্লোন কিনবেন না। আর যদি সখ থাকে আইফোন চালাবেন ক্লোন অন্তত সখ মিটানোর জন্য।  তাহলে সেটা আপনার ব্যাক্তিগত ব্যাপার। তবে মনে রাখবেন কম দামে মোবাইল না কিনে একটু বাজেট বারিয়ে ৭-১৫ হাজার টাকার মধ্যে ভাল কম্পানির ভাল মোবাইল কিনুন অন্তত আরামছে চালাতে পারবেন কোন সমস্যা ছাড়াই।

Post a Comment

0 Comments