টাঙ্গাইলের ২০১ গম্বুজ মসজিদ কেয়ামতের আলামত | মুফতী নোমান কাসেমী

২০১ গম্বুজ মসজিদঃ

২০১ গম্বুজ মসজিদ, ছবি

বাংলাদেশের সব থেকে বড় মসজিদ নিয়ে মানুষের অনেক বেশি কৌতুহল। ইতিমধ্যে মানুষ এই মসজিদ এক নজর দেখার জন্য অকুল হয়ে পড়েছে। এবং রিতিমত মসজিদ হয়ে উঠেছে পর্যটন কেন্দ্র এনিয়ে একটি বয়ানে মুফতী নোমান কাসেমী বলেন, মহানবী হজরত মুহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন একটা সময় এমন আসবে যখন মানুষের বাড়িঘর সাজবে, মসজিদ গুলো সাজবে। ঈমান আর আমল গুলো ধ্বংশ হতে থাকবে। 

আজকে আমাদের মসজিদ সাজছে  সুন্দর কারুকর্য মসজিদ। সেই মসজিদে আমল নাই এটা কেয়ামতের আলামত। আজকে মসজিদ একটা পর্যটন কেন্দ্রে পরিনত হয়েছে। এটা কেয়ামতের আলামত। মসজিদকে পর্যটন কেন্দ্র বানিয়েছেন ছবি উঠাচ্ছেন। মসজিদের ছবি দিয়ে ভড়িয়ে ফেলছেন সেল্ফি উঠাচ্ছেন আবার ইন্টারনেটে এটি ছেড়ে দিচ্ছেন। নারী পুরুষ দলবদ্ধ ভাবে ছবি উঠাবে এটি কেয়ামতের আলামত। আপনারা বুঝলে বুঝেন কিন্তু আমাদের বলা দরকার আমরা বলে যাব। 

পালন আপনি করেন আর না করেন সেটি আপনার ব্যক্তিগত বেপার। এই মেহরাব রাসুলুল্লাহ সাঃ এর মেহরাব এজন্য স্পষ্ট করে বলছি মসজিদের পবিত্রতা যতটুকুর মধ্যে রক্ষা পায় অতটুকুর মাধ্যমে মসজিদে পবিত্রতা রক্ষা করবেন। এক ইন্সি মসজিদের সংগে বেয়াদবি হবে সেই কর্ম করার চেয়ে মসজিদকে ধ্বংশ করে দেয়া শ্রেষ্ঠ হবে। যে আচরনের দ্বারা মসজিদ নষ্ট হবে মসজিদের পবিত্রতা নষ্ট হবে সেই আচরনের চেয়ে মসজিদ না থাকা ভালো। 

Post a Comment

0 Comments